শনিবার, জুলাই ১৩, ২০২৪

রাশিয়ায় কনসার্টে সন্ত্রাসী হামলায় নিহত ৪০, বহু আহত

রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিসের (এফএসবি) বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, সন্ত্রাসীরা কনসার্ট চলাকালীন মস্কোর ক্রোকাস সিটি হলের কনসার্ট হলের ভেতরে তিনজন সশস্ত্র ব্যক্তি গুলি চালায়।

by ঢাকাবার্তা ডেস্ক
রাশিয়ায় কনসার্টে সন্ত্রাসী হামলায় নিহত ৪০, বহু আহত

বিদেশ ডেস্ক।।

রাশিয়ার একটি কনসার্ট সেন্টারে সন্ত্রাসী হামলায় ৪০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় শতাধিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার (২২ মার্চ) রাতে দেশটির রাজধানী মস্কোর কাছে ক্রোকাস সিটি হল কনসার্ট সেন্টারে এ হামলার ঘটনা ঘটে। রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা টাস এ খবর জানিয়েছে।

রাশিয়ার ফেডারেল সিকিউরিটি সার্ভিসের (এফএসবি) বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, সন্ত্রাসীরা কনসার্ট চলাকালীন মস্কোর ক্রোকাস সিটি হলের কনসার্ট হলের ভেতরে তিনজন সশস্ত্র ব্যক্তি গুলি চালায়। তারা কনসার্ট হলে ঢুকে একটি গ্রেনেড বা বোমা নিক্ষেপ করেন, যা থেকে বিস্ফোরণ ঘটে। রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ঘটনার পর শতাধিক মানুষকে কনসার্ট হল থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনাকে ‘ভয়াবহ ট্র্যাজেডি’ বলে অভিহিত করে মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেছেন, ‘ক্রোকাস সিটি সেন্টারে ভয়ানক ট্র্যাজেডি ঘটেছে। নিহতদের স্বজনদের প্রতি আমার সমবেদনা। এ ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সকলকে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছি।’

 

আরও পড়ুন: গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে ভেটো দিল চীন-রাশিয়া

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net