শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

রাষ্ট্রদূতরা নির্বাচনের আগে বেশি কথা বলেন, তখনই জ্বালাও-পোড়াও শুরু হয়, এরাই উস্কাচ্ছে

শনিবার এক অনুষ্ঠানে তরুণদের হাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড তুলে দেন সজীব ওয়াজেদ জয়। এসময় তিনি আরও বলেন, আমাদের গত ১৫ বছর ধরে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে

by ঢাকাবার্তা ডেস্ক
রাষ্ট্রদূতরা নির্বাচনের আগে বেশি কথা বলেন, তখনই জ্বালাও-পোড়াও শুরু হয়, এরাই উস্কাচ্ছে

রাজনীতি ডেস্ক।।

অনেকেই মৌলবাদী, জঙ্গীবাদীদের উস্কাচ্ছে। তাদের কথায় বেশি কান দেবেন না। এরমধ্যে বিদেশি অনেক রাষ্ট্রদূত নির্বাচনের আগে অনেক বেশি কথা বলেন। আর তখনই জ্বালাও-পোড়াও শুরু হয়। তার মানে এদেরকে এরাই উস্কাচ্ছে। নির্বাচন যেদিন শেষ হবে সেদিন তারাও চুপ হয়ে যাবে। আর বেশি দিন না, মাত্র দেড় মাস বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা এবং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন এর (সিআরআই) চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়।

শনিবার এক অনুষ্ঠানে তরুণদের হাতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড তুলে দেন সজীব ওয়াজেদ জয়। এসময় তিনি আরও বলেন, আমাদের গত ১৫ বছর ধরে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। বাংলাদেশের তরুণদের প্রতি আমরা কৃতজ্ঞ। দেশের দুর্নীতি আপনারাই সমাধান করতে পারেন। শুধু যে সরকার পারে তা নয়।

জয় নির্বাচনের বিষয়ে বলেন, এখন একটা সমস্যা হচ্ছে বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জ্বালাও-পোড়াও।  এই সমস্যাও কিন্তু দূর করা যায়। গত তিন নির্বাচন ধরেই নির্বাচনের আগে এই নির্যাতন শুরু করে। এটার মোকাবিলা কিন্তু খুবই সহজ। যারা জ্বালাও-পোড়াও করছে তাদের বিরুদ্ধে ভোট দেবেন। যারা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে তাদের ভোট দেবেন। নৌকায় ভোট দেবেন। গণহত্যা চালিয়েছে স্বৈরাচার জিয়াউর রহমান এবং তার দল। সন্ত্রাসী দল জামায়াতকে ফিরিয়ে এনেছে। সেই দল দেশের জন্য কিছু করে নাই। দেশের একমাত্র আপনারা করছেন আর আওয়ামী লীগ করে যাচ্ছে। এটা এখন আর কাউকে বোঝাতে হয় না। ১৫ বছরে বাংলাদেশের মানুষ দেখেছে। আগামী ১০/১৫ বছরে বিএনপি-জামায়াত আর টিকে থাকবে না। জঙ্গীবাদী-মৌলবাদী শক্তির চিহ্ন বাংলাদেশ থেকে মুছে যাবে।

সাভারের শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউটে আয়োজিত  এই অনুষ্ঠানে আরও যোগ দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  দৌহিত্র  রাদওয়ান মুজিব সিদ্দিক ববি। অনুষ্ঠান শুরু হলে ১২ সংগঠনের তরুণদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন জয়।

 

আরও পড়ুন: বিএনএমে যোগদানের গুঞ্জন মেজর হাফিজ ও সাকিবের

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net