শুক্রবার, মে ২৪, ২০২৪

লিগামেন্টের চোটে শঙ্কায় তাইজুলের টি-টোয়েন্টি বিশ্বকাপ

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন, কিন্তু খেলা হয়নি ম্যাচ। আছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে। কয়েকদিন আগে যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়ার কাজও  শেষ করেছেন এই স্পিনার।

by ঢাকাবার্তা ডেস্ক
Taijul Islam won't play in T-20 World Cup

খেলা ডেস্ক।।

লঙ্গার ভার্সনে বাংলাদেশ দলের নিয়মিত মুখ তাইজুল ইসলাম। লাল বলে নিয়মিত হলেও, বাকি দুই ফরম্যাটে আসা-যাওয়ার মাঝেই থাকতে হয় এই স্পিনারকে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন, কিন্তু খেলা হয়নি ম্যাচ। আছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে। কয়েকদিন আগে যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়ার কাজও  শেষ করেছেন এই স্পিনার। তবে সর্বশেষ খবর লিগামেন্টের চোটে পড়েছেন তাইজুল, এমনকি শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট এই চোট নিয়েই খেলেছেন তিনি। চোট কতখানি গুরুতর তা বুঝতে ঈদের পর ফিটনেস টেস্টে অংশ নেবেন তাইজুল। এরপরই নিশ্চিত হওয়া যাবে কতদিন মাঠের বাইরে থাকতে হবে তাকে। তবে বিসিবির একটি সূত্র জানিয়েছে, অন্তত ৩ মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে তাইজুলকে। সেটা হলে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে তাইজুলের খেলার সম্ভাবনা একেবারেই নেই।

তাইজুলের মতো চোটে ভুগছেন সৌম্য সরকার। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে চোট পান তিনি, এরপরই শুরু হয় তার চোট কাটিয়ে ওঠার লড়াই। যে কারণে খেলতে পারছেন না ঢাকা প্রিমিয়ার লীগেও। তবে রিহ্যাবে নিজেকে ফিরে পেতে এগিয়ে আছেন তিনি। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, ‘তাইজুল ও সৌম্যর রিহ্যাব চলছে। দুজনই চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে আছেন। ঈদের পর ফিটনেস পরীক্ষা দেবেন তারা। এরপরই বুঝতে পারব চোট কতখানি গুরুতর। আশা করছি বিশ্বকাপের আগেই দুজন সুস্থ হয়ে ওঠবেন।’ চোটের কারণে আপাতত মাঠের বাইরে আছেন সৌম্য-তাইজুল। আগামী মাসেই বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে দল। যদিও সেই সিরিজেও দুজনের খেলার সম্ভাবনা একেবারেই ক্ষীণ।

 

আরও পড়ুন: আমি বিদেশে ঘুরতে যেতে দলের অংশ হতে চাই না: সুজন

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net