শুক্রবার, মে ২৪, ২০২৪

শব্দঘর-এর আয়োজনে ‘সেরা বই পুরস্কার’ ও ‘লেখক সম্মাননা’

এবার সেরা বইয়ের পুরস্কার পাচ্ছেন- কথাসাহিত্যে শাহনাজ মুন্নী (নির্বাচিত গল্প), কবিতায় মিনার মনসুর (ব্রাসেলসের সন্ধ্যাটি ছিল মনোরম), প্রবন্ধে মাহবুবুল হক (লোকসংস্কৃতি চর্চা), অনুবাদে এমদাদ রহমান (নৈঃশব্দ্যের সংলাপ)

by ঢাকাবার্তা ডেস্ক
শব্দঘর-এর আয়োজনে ‘সেরা বই পুরস্কার’ ও ‘লেখক সম্মাননা’

সাহিত্য ডেস্ক।।

সেরা বইয়ের পুরস্কার ও লেখক সম্মাননার আয়োজন করেছে সাহিত্য সংস্কৃতির মাসিক পত্রিকা ‘শব্দঘর।’ শব্দঘরের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আয়োজন। মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টায় বিশ্বসাহিত্য কেন্দ্রের ইসফেনদিয়ার জাহেদ হাসান মিলনায়তনে লেখকদের হাতে পুরস্কার ও সম্মাননা তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন, সভাপতিত্ব করবেন শব্দঘর উপদেষ্টা চিত্রশিল্পী রফিকুন নবী।

এবার সেরা বইয়ের পুরস্কার পাচ্ছেন- কথাসাহিত্যে শাহনাজ মুন্নী (নির্বাচিত গল্প), কবিতায় মিনার মনসুর (ব্রাসেলসের সন্ধ্যাটি ছিল মনোরম), প্রবন্ধে মাহবুবুল হক (লোকসংস্কৃতি চর্চা), অনুবাদে এমদাদ রহমান (নৈঃশব্দ্যের সংলাপ)।

শব্দঘর নির্বাচিত সেরা বইয়ের জন্য সাহিত্যসত্তায় উজ্জ্বল একদল অনুসন্ধিৎসু পাঠক বছরব্যাপী প্রকাশিত ভালো বইয়ের সন্ধান দিয়ে থাকেন। পরবর্তীতে জ্যেষ্ঠ কবি-কথাসাহিত্যিক, গবেষক-বিদগ্ধজনের বিশ্লেষণ-বিবেচনার ভিত্তিতে নির্বাচিত হয় ‘সেরা বই’। প্রত্যেক ক্যাটাগরিতে প্রাথমিকভাবে তিনটি বই বাছাই করা হয়। এর মধ্য থেকে তিন বিজ্ঞজন চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে থাকেন।

 

আরও পড়ুন: বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার যাদের হাতে উঠছে

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net