বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

সংরক্ষিত আসনে এমপি হতে নায়িকাদের ভিড়!

মূল নির্বাচনের মতো এই আয়োজনেও বিনোদন জগতের তারকাদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। প্রথম দিনই ফরম কিনতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ছুটে গেছেন অনেক নায়িকা-অভিনেত্রী।

by ঢাকাবার্তা ডেস্ক
সংরক্ষিত আসনে এমপি হতে নায়িকাদের ভিড়!

রাজনীতি ডেস্ক।।

মাস খানেক আগেই অনুষ্ঠিত হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ আসরে প্রার্থী হতে অনেক তারকাই মনোনয়ন ফরম কিনেছিলেন। কিন্তু মনোনয়ন পেয়েছেন হাতে গোনা কয়েকজন। আর নির্বাচনে শেষে বিজয়ীর সংখ্যা মোটে দুই; তারা হলেন আসাদুজ্জামান নূর (নীলফামারি-২) ও ফেরদৌস আহমেদ (ঢাকা-১০)।  এদিকে সংসদে আরও ৫০টি আসন রয়েছে, যেগুলো নারীদের জন্য সংরক্ষিত। নির্বাচিত সংসদ সদস্যদের ভোটের মাধ্যমেই এসব আসনের সদস্য নির্বাচন করা হবে। যেটার আনুষ্ঠানিকতা শুরু হলো আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) মনোনয়ন ফরম বিক্রির মাধ্যমে।

মূল নির্বাচনের মতো এই আয়োজনেও বিনোদন জগতের তারকাদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। প্রথম দিনই ফরম কিনতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ছুটে গেছেন অনেক নায়িকা-অভিনেত্রী। এর মধ্যে আছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস থেকে শুরু করে নিপুণ আক্তার, ঊর্মিলা শ্রাবন্তী কর-সহ অনেকে।

সকাল ১০টায় আওয়ামী লীগের কার্যালয়ে শুরু হয় সংরক্ষিত আসনের মনোনয়ন ফরম বিক্রি। তার আগেই সেখানে হাজির হন তারকাদের কেউ কেউ। সকাল সোয়া ১০টার দিকে ফরম কেনেন অভিনেত্রী সোহানা সাবা। বেলা ১১টায় হাজির হয়ে ফরম কিনে নেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। যিনি ইতোপূর্বে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচন করে আলোচিত-সমালোচিত।

ফরম কেনার পর গণমাধ্যমের মুখোমুখি হয়ে নিপুণ বলেছেন, ‘প্রথমত দোয়া চাই সবার। প্রধানমন্ত্রী যদি যোগ্য মনে করেন, তাহলে তিনি অবশ্যই বিবেচনা করবেন। ইতোপূর্বে দেশবাসীর কাছে যে ভালোবাসা আমি পেয়েছি, সেটাই চাই।’  বেলা ১১টার পর কার্যালয়ে এসে ফরম কিনেছেন চিত্রনায়িকা শাহনূর (সৈয়দা কামরুন নাহার শাহনূর)। এরপর গণমাধ্যমকে বলেন, ‘আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। বিরোধী দলের আগুন সন্ত্রাসের বিরুদ্ধেও সক্রিয়ভাবে মাঠে ছিলাম। আমি নিজেও সামাজিক কাজের সঙ্গে যুক্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনীত করলে আমি তার কথা অনুসারে কাজ করতে চাই। নারীদের জন্য কাজ করতে চাই।’

চিত্রনায়িকা অপু বিশ্বাস আগে থেকেই বলে এসেছেন, তিনি সংরক্ষিত আসনে এমপি হতে চান। সেই লক্ষ্যে মঙ্গলবার বেলা সাড়ে ১২টা নাগাদ মনোনয়ন ফরম কিনেছেন তিনি। এছাড়াও অভিনেত্রী তানভীন সুইটি, চিত্রনায়িকা জাকিয়া মুন প্রমুখ ফরম কিনেছেন বলে জানা গেছে। আওয়ামী লীগের কার্যালয় সূত্রে জানা গেছে, সংরক্ষিত আসনের এই মনোনয়ন ফরম বিক্রি চলবে আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতি দিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ফরম সংগ্রহ ও জমা কার্যক্রম। বাকি দুই দিনে আরও কয়েকজন নারী তারকা মনোনয়ন কিনবেন বলেও শোনা যাচ্ছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালেই কার্যালয়ে উপস্থিত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ বছর সংস্কৃতি অঙ্গন থেকে কয়েকজন নারীকে মনোনয় দেওয়া হতে পারে। তিনি বলেছেন, ‘ত্যাগী ও পরিক্ষিতদের মনোনয়ন দেবে আওয়ামী লীগ। আমাদের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনের পর থেকেই পরবর্তী নির্বাচন নিয়ে কাজ শুরু করে দেন। জেলা সফরে গিয়েও যোগ্য কাউকে দেখলে তার নাম লিখে রাখেন। সময়মতো সেটা কাজে লাগান।’

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে অংশ নিয়েছিলেন আসাদুজ্জামান নূর, ফেরদৌস আহমেদ ও মমতাজ। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে প্রার্থী হন গায়িকা ডলি সায়ন্তনী।

 

আরও পড়ুন: সশস্ত্র বাহিনী ও বিজিবিকে ধৈর্য ধারণ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net