বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

আফগানদের ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপে দারূণ শুরু বাংলাদেশের

ব্যাট-বলে দাপট দেখিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো বাংলাদেশ।

by ঢাকাবার্তা ডেস্ক
আফগানদের ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপে দারূণ শুরু বাংলাদেশের

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ৩৪.৪ ওভারে ১৫৮/৪, লক্ষ্য ১৫৭ (মুশফিকুর রহিম ২*, নাজমুল হোসেন শান্ত ৫৯*; তানজিদ তামিম ৫, লিটন দাস ১৩, মেহেদী হাসান মিরাজ ৫৭, সাকিব আল হাসান ১৪)

বিশ্বকাপে শান্তর প্রথম ফিফটি

মিরাজের আউটের পর প্রান্ত আগলে ছিলেন শান্ত। সাকিব নেমে বেশিক্ষণ তাকে সঙ্গ দিতে পারেননি। তার আউটের পর পর তুলে নেন বিশ্বকাপে নিজের প্রথম ফিফটি। শান্ত ফিফটি তুলে নিয়েছেন ৮০ বলে। এটি তার ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি।

Rashid Khan endured a wicketless day

জয়ের কাছে গিয়ে আউট সাকিব

জয়ের কাছে থেকেই মিরাজ আউট হয়েছিলেন। তার পর সাকিব নামলেও ম্যাচটা শেষ করে আসতে পারেননি। ১৪ রান করে ওমরজাইর বলে ক্যাচ দিয়ে ফিরেছেন। তখন দলের স্কোর ছিল ১৪৬।

Mehidy Hasan Miraz rode his luck to score an important half-century

মিরাজকে থামালেন নাভিন

২৭ রানে দুই ওপেনারকে হারানোর পর বাংলাদেশকে জয়ের পথে নিতে প্রতিরোধ গড়েন মেহেদী হাসান মিরাজ। ফিফটি তুলে দলকে জয়ের কাছেও পৌঁছে দেন তিনি। এর আগে শান্তকে নিয়ে মূল প্রতিরোধ গড়তে উপহার দেন ৯৭ রানের জুটি। ২৮.১ ওভারে এই জুটি ভাঙেন নাভিন। দারুণ এক ক্যাচে মিরাজকে ৫৭ রানে তালুবন্দি করিয়েছেন। অবশ্য এর আগে দু’বার ক্যাচ দিয়েও জীবন পেয়েছেন তিনি। মিরাজের ৭৩ বলের ইনিংসে ছিল ৫টি চার।

Najmul Hossain Shanto and Mehidy Hasan Miraz kept Bangladesh ticking

২৫তম ওভারে রিভিউতে রক্ষা মিরাজের

২৫তম ওভারে মুজিবের বলে এলবিডাব্লিউ আবেদনে আঙুল তুলে দিয়েছিলেন আম্পায়ার। মিরাজ সঙ্গে সঙ্গে রিভিউ নিয়ে বেঁচেছেন। দেখা গেছে বল তার ব্যাট স্পর্শ করে প্যাডে আঘাত করেছে।

Mehidy Hasan Miraz had to do a job with the bat after picking up three wickets with the ball

মিরাজের ফিফটিতে স্কোর একশ ছাড়িয়েছে বাংলাদেশের

মামুলী লক্ষ্যে ২৭ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। শুরুটা নড়বড়ে হলেও তার পর মিরাজ-শান্তর জুটিতেই ছুটতে থাকে লাল-সবুজ দল। ১৬তম ওভারে এই জুটি পূরণ করে পঞ্চাশ রান। ২৩তম ওভারে মিরাজ আবার ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় ও বিশ্বকাপের প্রথম ফিফটি তুলে নিয়েছেন।

Najmul Hossain Shanto played his part in Bangladesh's chase

আরও একটি ‘জীবন’ মিরাজের

১১.২ ওভারে আরও একটি জীবন পান মিরাজ। নাভিনের বলে বাতাসে বল উঠিয়েছিলেন তিনি। বাউন্ডারি লাইনে থাকা মুজিব এক হাতে বলের নাগাল পেলেও সেটি হাতে জমাতে পারেননি। তখন ২৩ রানে ব্যাট করছিলেন মিরাজ।

ফজলহক ফারুকির প্রথম ওভারে চার মেরে বিশ্বকাপে ব্যক্তিগত রানের খাতা খুলেছেন ওপেনার তানজিদ হাসান। মুজিব উর রহমানের করা পরের ওভারে লিটন দাসও চার মেরে রানের খাতা খোলেন। এই ওভারে দুটি চার মারেন লিটন।

Litton Das opened the batting for Bangladesh

অবিশ্বাস্য রান আউট

ফজলহক ফারুকির করা ৫ম ওভারের প্রথম বল কাভারে ঠেলে রান নেওয়ার জন্য সামনের পায়ে একটু ঝুঁকেছিলেন লিটন। রান নেওয়ার দিকে আগ্রহ ছিল না তাঁর। তবে অন্য প্রান্ত থেকে তানজিদ ততক্ষণে দৌড়ে উইকেটের মাঝে চলে এসেছিলেন, লিটনের কল না শুনেই। নজিবুল্লাহ জাদরানের সরাসরি থ্রোয়ে রান আউট হন তানজিদ। এ রানআউটের আরেকটি গুরুত্বপূর্ণ অংশ, আয়েশি ভঙ্গিতে ক্রিজে ফিরতে চেয়েছিলেন তিনি, অথচ ডাইভ দিলে বেঁচে যেতে পারতেন সহজেই।

আরও পড়ুনঃ ৯ উইকেট হারিয়ে চাপে আফগানিস্তান, মিরাজের শিকার ৩

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net