শনিবার, জুলাই ১৩, ২০২৪

সাংবাদিক সাব্বির আহমেদ দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত

by ঢাকাবার্তা
সাংবাদিক সাব্বির আহমেদ
স্টাফ রিপোর্টার ।। 
তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও দৈনিক সময়ের আলোর স্টাফ রিপোর্টার সাব্বির আহমেদ দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় মহাখালীর তিতুমীর কলেজের সামনে এ হামলার ঘটনা ঘটে।
আহত সাব্বির আহমেদ এবং ঘটনাস্থলে থাকা তার বন্ধুদের অভিযোগ, তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মদদে কতিপয় উচ্ছৃঙ্খল সদস্যের হামলার শিকার হয়েছেন তিনি। আহত সাব্বিরকে মহাখালীর লাইফ লাইন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর শহিদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে সাব্বিরের ওপর হামলার ঘটনার খবর জেনে হাসপাতালে ছুটে যান দৈনিক সময়ের আলোর সহকর্মীরা, তার বন্ধুবান্ধব এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন। হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার এবং বিচারের দাবি জানিয়েছে সময়ের আলো পরিবার। এছাড়াও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছে বাংলাদেশ ছাত্রলীগ। তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। হামলার ঘটনায় শনিবার দুপুর ১২টায় সরকারি তিতুমীর কলেজ প্রধান ফটকে মানববন্ধনের আযোজন করা হয়েছে।
আহত সাব্বিরকে দেখতে হাসপাতালে গিয়েছেন দৈনিক সময়ের আলোর হেড অব নিউজ আলমগীর হোসেনসহ তার সহকর্মীরা। আহত সাব্বিরের বরাত দিয়ে আলমগীর হোসেন জানান, তিতুমীর কলেজে শুক্রবার ২০-৫০ জন সাবেক শিক্ষার্থীসহ ইফতার আয়োজনে অংশ নিয়েছিলেন সাব্বির আহমেদ। ইফতার শেষ করে তিতুমীর কলেজের হলের পাশের গেট দিয়ে বেরিয়ে মূল রাস্তায় উঠতেই তার ওপর হকিস্টিক বা রড জাতীয় কিছু নিয়ে অতর্কিত হামলা চালানো হয়। হামলাকারীরা সাব্বিরকে আহত করে সেখান থেকে দ্রুত সটকে পড়ে। এরপর খবর পেয়ে বন্ধুরা গিয়ে সাব্বিরকে উদ্ধার করে মহাখালীর লাইফ লাইন হাসপাতালে ভর্তি করান।
হাসপাতালে চিকিৎসাধীন সাব্বির আহমেদ।

হাসপাতালে চিকিৎসাধীন সাব্বির আহমেদ।

সাব্বিরের অভিযোগ, তিতুমীর কলেজ ছাত্রলীগের নেতা এসএম ইমরুল রুদ্রর নেতৃত্বে ২০ থেকে ২৫ জনের একটি দল তার ওপর এই হামলা চালায়। ফেসবুকে একটি পোস্ট দেওয়াকে কেন্দ্র করে তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া এবং সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল সাংবাদিক সাব্বিরের ওপর ক্ষুব্ধ হয়েছিলেন বলেও অভিযোগ তার। সাব্বির তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি।

সাব্বিরের বন্ধুরা জানান, সন্ত্রাসীরা তাকে বেদম মারধরের পর পকেটে থাকা মানিব্যাগ, মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। মানিব্যাগে ৭ হাজার টাকা, ডেবিট ও ক্রেডিট কার্ড ছিল।
বনানী থানার ওসি কাজী সাহান হক বলেন, ঘটনাস্থল ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সাংবাদিক ও সাংবাদিক নেতাদের নিন্দা
সাব্বির আহমেদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এছাড়াও জড়িতদের দ্রুত গ্রেফতার এবং বিচারের দাবি জানিয়েছে সময়ের আলো পরিবারসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন।
হামলার বিষয়ে যা বলল ছাত্রলীগ
হামলার বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানকে অবগত করা হলে তারা বলেন, যারা হামলা করেছে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। ছাত্রলীগের তিতুমীর কলেজ সভাপতি রিপন মিয়া দাবি করেন, তিনি এ বিষেয়ে কিছুই জানেন না। তবে তিতুমীর কলেজ শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল আহত সাংবাদিক সাব্বিরকে হাসপাতালে দেখতে আসেন।
আজ তিতুমীর কলেজে মানববন্ধন
সাব্বিরের ওপর ছাত্রলীগের অতর্কিত হামলার প্রতিবাদে ২৪ ঘন্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার ও কলেজ থেকে বহিষ্কারের দাবীতে আজ (শনিবার) সরকারি তিতুমীর কলেজ প্রধান ফটকে মানববন্ধনের আয়োজন করা হয়েছে। মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও কলেজ সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
বিএনপির বিবৃতি
সাব্বিরের উপরে অতর্কিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। দলটির মিডিয়া সেলের আহ্বায়ক ডাক্তার মওদুদ হোসেন আলমগীর পাভেল ও সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি স্বাক্ষরিত বিবৃতিতে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানানো হয়।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net