মঙ্গলবার, জুন ২৫, ২০২৪

সাধারণ জয়ে বিশ্বকাপ শুরু করলো ওয়েস্ট ইন্ডিজ

by ঢাকাবার্তা
ওয়েস্ট ইন্ডিজ বনাম পাপুয়া নিউগিনি ম্যাচের একটি দৃশ্য

ডেস্ক রিপোর্ট ।। 

নবাগত পাপুয়া নিউগিনিকে ৫ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করেছে দুই বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। পাপুয়া নিউগিনির দেওয়া ১৩৭ রানের লক্ষ্য তাড়ায় ৬ বল হাতেই জয় পেয়েছে স্বাগতিকরা। ২৭ বলে ২৭ রান করেন নিকোলাস পুরান। ব্রেন্ডন  কিং করেন ৩৪রান। এছাড়া অধিনায়ক রোভম্যান পাওয়েল করেন ১৪ বলে ১৫ রান। ২৭ বলে ৪২ রানের অপরাজিত ইনিংস খেলে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন রস্টন চ্যাজ। তার সঙ্গে ৯ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন আন্দ্রে রাসেল।

এর আগে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩৬ রান করে নিউগিনি। দলীয় ৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। ২ বলে ৫ রান করে রোমারিও শেফার্ডের বলে উইকেটরক্ষক নিকোলাস পুরানের হাতে ক্যাচ হন ওপেনার টনি উরা। দলীয় স্কোরকার্ডে ২ রান যোগ না করতেই আকিল হোসেইনের বলে আউট হয়ে যান লেগা সিয়াকা (২ বলে ১)।

দলকে কিছুটা এগিয়ে অধিনায়ক আসাদ ভালাও (২২ বলে ২১) আউট হয়ে যান।

দলীয় ৩৪ রানের মাথায় আলজারি জোসেফের শিকার হন তিনি। হিরি হিরিকে ২ রানের বেশি করতে দেননি গুদাকেশ মোতি।

দলকে মোটামোটি মানের পুঁজি এনে দিতে লড়তে শুরু করেন সিসি বাও। চার্লস আমিনির সঙ্গে ৪৪ রানের জুটি করেন তিনি। তবে আমিনি বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ১২ রান করে আন্দ্রে রাসেলের বলে আউট হয়ে সাজঘরে ফেরত যান তিনি।

বাও হাঁকান আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি (৪৩ বলে ৫০)। জোসেফের বলে বোল্ড হন তিনি। শেষদিকে ১৭ বলে অপরাজিত ২৫ রানের ইনিংস খেলেন কিপলিন দোরিগো। এতে নিউগিনির সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৩৬ রান। উইন্ডিজের হয়ে দুটি করে উইকেট নেন শেফার্ড ও রাসেল। একটি করে উইকেট শিকার করেন আকিল হোসেইন, জোসেফ ও গুদাকেশ মোতি। আর নিউগিনির হয়ে দুটি উইকেট নেন আসাদ ভালা। ১টি করে উইকেট পান অ্যালেই নাও, চাঁদ সপার ও জন কারিকো।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net