বুধবার, মে ২২, ২০২৪

সারা দেশে ফিলিস্তিনের পতাকা উত্তোলন ও পদযাত্রা করবে ছাত্রলীগ

রোববার (৫ মে) বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনের সামনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ছাত্রলীগ নেতারা।

by ঢাকাবার্তা ডেস্ক
Bangladesh student league will raise palestines flag whole country

রাজনীতি ডেস্ক।।

স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি এবং নিরীহ ফিলিস্তিনিদের ওপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছেন তার প্রতি সংহতি প্রকাশ করে ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ করবে ছাত্রলীগ।

রোববার (৫ মে) বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনের সামনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ছাত্রলীগ নেতারা। সোমবার (৬ মে) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য পর্যন্ত এ পদযাত্রা ও ছাত্র সমাবেশে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করা হবে।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ন্যায্যতা, ন্যায়, মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীন রাষ্ট্র ফিলিস্তিনের স্বীকৃতি ও নিরীহ ফিলিস্তিনিদের ওপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছেন, তার প্রতি সংহতি প্রকাশ করছে বাংলাদেশ ছাত্রলীগ।

তিনি বলেন, গোটা পৃথিবীতে ফিলিস্তিনের পক্ষে একটি ছাত্র আন্দোলন চলমান রয়েছে। সে ছাত্র আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগ সংহতি জানানোর জন্য আগামীকাল (সোমবার) থেকে জোরদার ছাত্র আন্দোলন শুরু করতে যাচ্ছে। আগামীকাল বেলা ১১টায় সব শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও সংহতি সমাবেশ সফল করার জন্য ছাত্রলীগের সব নেতাকর্মীর প্রতি আহ্বান জানাচ্ছি। আগামীকালের এ কর্মসূচি শুধু ছাত্রলীগের কর্মসূচি নয়, এটি দেশের সব শিক্ষার্থীর কর্মসূচি, বিশ্বের সব মুক্তিকামী মানুষের কর্মসূচি।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেন, আমাদের বন্ধুরাষ্ট্র ফিলিস্তিনের ওপর যে আগ্রাসী আক্রমণ চলছে, যে মানবতাবিরোধী অপরাধ হচ্ছে তার বিরুদ্ধে বৈশ্বিক যে আন্দোলন সে আন্দোলনে সংহতি প্রকাশ করছি। দেশের শিক্ষার্থীদের নিয়ে আগামীকাল ফিলিস্তিনের পক্ষে আমাদের কর্মসূচি শুরু হবে। সারা দেশে একযোগে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের নেতাকর্মীরা শিক্ষার্থীদের নিয়ে বাংলাদেশের পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন করবে। আমরা একসঙ্গে আওয়াজ তুলব ফিলিস্তিনের ওপর গণহত্যা বন্ধ করতে হবে, আগ্রাসন বন্ধ করতে হবে।

 

 

আরও পড়ুন: মুক্তি পেলেন মাওলানা মামুনুল হক

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net