বুধবার, মে ২২, ২০২৪

সূর্যকুমারের রানও করতে পারলো না দ. আফ্রিকা, সিরিজে সমতা

বল হাতে কুলদীপ যাদব ধ্বস নামান প্রোটিয়াদের ইনিংসে। তিনি ২.৫ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে নেন ৫টি উইকেট

by ঢাকাবার্তা ডেস্ক
সূর্যকুমারের রানও করতে পারলো না দ. আফ্রিকা, সিরিজে সমতা

খেলা ডেস্ক।।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি বৃষ্টিতে ভেসে যায়। দ্বিতীয়টিতে বৃষ্টি আইনে ৫ উইকেটে জয় পায় দক্ষিণ আফ্রিকা। তাতে তৃতীয় ম্যাচটি ছিল ভারতের সিরিজ বাঁচানোর ম্যাচ। বৃহস্পতিবার রাতে সেই ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠলেন অধিনায়ক সূর্যকুমার যাদব। ছক্কা বৃষ্টিতে ৫৬ বলে করেন ১০০। তাতে ৭ উইকেটে ভারত পায় ২০১ রানের বিশাল সংগ্রহ। ২০২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা সূর্যকুমারের রানও করতে পারেনি। ১৩.৫ ওভারে তারা অলআউট হয় মাত্র ৯৫ রানে। আর ১০৬ রানের বিশাল জয়ে সিরিজে ১-১ এ সমতা ফেরায় সফরকারীরা।

বল হাতে কুলদীপ যাদব ধ্বস নামান প্রোটিয়াদের ইনিংসে। তিনি ২.৫ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে নেন ৫টি উইকেট। ২টি উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ১টি করে উইকেট নেন মুকেশ কুমার ও অর্শ্বদীপ সিং। ব্যাট হাতে দক্ষিণ আফ্রিকার মাত্র তিনজন দুই অঙ্কের কোটায় রান করতে পারে। তার মধ্যে ডেভিড মিলার ২ চার ও ২ ছক্কায় ৩৫, এইডেন মার্করাম ৩ চার ও ২ ছক্কায় ২৫ ও ডনোভন ফেরেইরা ১ ছক্কায় করেন ১২ রান।

তার আগে ভারত শুরুতেই শুভমান গিল (৮) ও তিলক ভার্মার (০) উইকেট হারালেও দাঁড়িয়ে যান যশস্বী জয়সাওয়াল ও সূর্যকুমার। তৃতীয় উইকেটে তারা দুজন ৭০ বলে দলীয় সংগ্রহে ১১২ রান যোগ করেন। ১৪১ রানের মাথায় জয়সাওয়াল আউট হন ৪১ বলে ৬টি চার ও ৩ ছক্কায় ৬০ রান করে।

১৮৮ রানের মাথায় রিংকু সিং ফেরেন ১ ছক্কায় ১৪ রান করে। সূর্যকুমার আউট হন শেষ ওভারের দ্বিতীয় বলে। দলীয় রান তখন ১৯৪। যাওয়ার আগে ৫৬ বলে ৭টি চার ও ৮ ছক্কায় তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ২০১ রান তোলে ভারত।

বল হাতে ২টি করে উইকেট নেন কেশভ মহারাজ ও লিজাড উইলিয়ামস। ম্যাচসেরা হন সেঞ্চুরিয়ান সূর্যকুমার।

 

আরও পড়ুন: বিতর্কের পরেও শ্রীলঙ্কা ক্রিকেটের বড় দায়িত্বে জয়াসুরিয়া

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net