বুধবার, মে ২২, ২০২৪

সেনা হত্যার প্রতিশোধ নিতে আফগানিস্তানে হামলা চালাল পাকিস্তান

আফগানিস্তানে ‘সন্ত্রাসবিরোধী অভিযান’ চালানোর কথা স্বীকার করেছে পাকিস্তান। তবে আনুষ্ঠানিক বিবৃতিতে অভিযান সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি।

by ঢাকাবার্তা ডেস্ক
সেনা হত্যার প্রতিশোধ নিতে আফগানিস্তানে হামলা চালাল পাকিস্তান

বিদেশ ডেস্ক।।

নিজেদের সেনা হত্যার প্রতিশোধ নিতে আফগানিস্তানের সীমান্তবর্তী খোস্ত ও পাকতিকা প্রদেশে পৃথক বিমান হামলা চালিয়েছে পাকিস্তান। হামলায় পাঁচ নারী ও তিন শিশু প্রাণ হারিয়েছে বলে জানিয়েছে ক্ষমতাসীন তালিবান সরকার। সোমবার (১৮ মার্চ) এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। আফগানিস্তানে ‘সন্ত্রাসবিরোধী অভিযান’ চালানোর কথা স্বীকার করেছে পাকিস্তান। তবে আনুষ্ঠানিক বিবৃতিতে অভিযান সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি। বিবৃতিতে উল্লেখ করা হয়, এই অভিযান একটি জঙ্গি হামলার প্রতিক্রিয়া যার ফলে গত শনিবার সাত পাকিস্তানি সেনা নিহত হয়।

তালিবান সরকারের মুখপাত্র জাবিহউল্লাহ মুজাহিদ বলেন, ভোর ৩টার দিকে পাকিস্তান সীমান্ত ঘেঁষা অঞ্চলে বেপরোয়া হামলার ঘটনা ঘটে। একইসঙ্গে তারা জঙ্গিদের সঙ্গে যোগসূত্র রাখার কথাও অস্বীকার করেছে।এছাড়া অভ্যন্তরীণ সমস্যার জন্য আফগানিস্তানকে দোষারোপ না করার বিষয়ে পাকিস্তানকে সতর্ক করেছেন তালিবান মুখপাত্র। এক্সে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, এ ধরনের ঘটনার পরিণতি পাকিস্তানের নিয়ন্ত্রণে থাকবে না।

 

আরও পড়ুন: পাকিস্তানে অর্থনৈতিক সংকট, বেতন নেবেন না প্রেসিডেন্ট জারদারি

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net