শনিবার, জুলাই ১৩, ২০২৪

সৌদি আরবের উদ্দেশে প্রথম হজ ফ্লাইটের যাত্রা শুরু

এ বছর হজে যেতে নিবন্ধন করেছেন ৮৩ হাজার ৩১১ জন। তবে এখনো ৪০ হাজারের বেশি হজযাত্রী ভিসা পাননি।

by ঢাকাবার্তা
হজ ফ্লাইট শুরু, যাত্রীদের মোনাজাত

স্টাফ রিপোর্টার ।। 

এ বছরের প্রথম হজ ফ্লাইট আজ বৃহস্পতিবার ভোর ৪টা ২০ মিনিটে ৪১০ জন হজযাত্রী নিয়ে ঢাকা থেকে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে রওনা দিয়েছে। সৌদি এয়ারলাইনসের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছেন হজযাত্রীরা। এরপর ৭টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে  ৪১৫ হজযাত্রী জেদ্দার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের হজ ফ্লাইট উদ্বোধন করেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান। এ সময় বিমান বাংলাদেশ এয়ারলাইনসে ব্যবস্থাপনা পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তাসহ (সিইও) অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে উড়োজাহাজে উঠে হজযাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন মন্ত্রী।

গতকাল বুধবার রাত ১১টায় হজযাত্রীদের ইমিগ্রেশন শুরু হয়। শেষ হয় তিনটায়। বাংলাদেশ হজ অফিসের পরিচালক মুহম্মদ কামরুজ্জামান বলেন, ভোর থেকে এখন পর্যন্ত জেদ্দার উদ্দেশে দুটি ফ্লাইট ছেড়ে গেছে। আজ সারা দিন মোট সাতটি ফ্লাইট সৌদি আরবে যাবে।

বেলা ১১টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের আরেকটি ফ্লাইট বিমানবন্দর ছেড়ে যাবে। বেলা একটায় ফ্লাইনাসের একটি ফ্লাইট ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

ধর্ম মন্ত্রণালয় বলেছে, এ বছর হজে যেতে নিবন্ধন করেছেন ৮৩ হাজার ৩১১ জন। তবে এখনো ৪০ হাজারের বেশি হজযাত্রী ভিসা পাননি। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজ পালিত হওয়ার কথা।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net