শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

স্টোকসকে বাংলাদেশের বিপক্ষে খেলানো নিয়ে দ্বিধায় ইংল্যান্ড

ইংলিশ কোচ তার দেশের কোচিং স্টাফদের কাছে ধর্মশালার আউটফিল্ডের ব্যাপারে সতর্ক করে মেসেজ দিয়েছেন।

by ঢাকাবার্তা ডেস্ক
স্টোকসকে বাংলাদেশের বিপক্ষে খেলানো নিয়ে দ্বিধায় ইংল্যান্ড

চার বছর আগে দলের সংকটের মুহূর্তে রক্ষাকর্তার  ভূমিকা পালন করেন বেন স্টোকস। নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে ফাইনালের সেরা খেলোয়াড় হন তিনি। এবারের বিশ্বকাপে তার খেলার কথা ছিল না। কিন্তু টিম ম্যানেজমেন্টের অনুরোধে ওয়ানডে অবসর ভেঙে ফিরেছেন। কিন্তু দীর্ঘদিন ধরে ভোগা নিতম্বের ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে খেলেননি এই অলরাউন্ডার। বাংলাদেশের বিপক্ষে মঙ্গলবার দ্বিতীয় ম্যাচেও তার খেলা অনিশ্চিত।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, রবিবার ধর্মশালায় হালকা অনুশীলন করেছেন স্টোকস। ১০ দিনে প্রথমবার নেটে নেমে কোনও বোলারের মুখোমুখি হননি, সাইডআর্মের বোলিংয়ে ব্যাটিং অনুশীলন করেছেন। কিছুটা অস্বস্তি এখনও দৃশ্যমান। তাছাড়া মাঠের বাজে আউটফিল্ডও তাকে খেলানোর ব্যাপারে সিদ্ধান্ত নিতে টিম ম্যানেজমেন্টকে ভাবাচ্ছে।

ধর্মশালার হিমাচল প্রদেশ স্টেডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের পর আবারও আউটফিল্ড প্রশ্নবিদ্ধ হয়েছে। এই ম্যাচে দেখা গেছে মাঠের কোথাও কোথাও ঘাস নেই। যে কারণে আউটফিল্ডের দশা ছিল করুণ। একটুর জন্য গুরুতর ইনজুরি থেকে রক্ষা পান আফগান স্পিনার মুজিব উর রহমান। বাউন্ডারি লাইনে ডাইভ দিতে গিয়ে হোঁচট খান তিনি। এই ঘটনার পর আফগানিস্তানের টিম ম্যানেজমেন্টের এক কর্মকর্তা ক্ষোভ প্রকাশ করেছেন,  ‘এটা খুবই হতাশাজনক। খেলার জন্য এই স্থান অসাধারণ। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের জন্য এখনও উপযুক্ত নয় আউটফিল্ড। বৃষ্টির কারণে এমনটা হতে পারে… কিন্তু প্রস্তুত নয় কোনোভাবেই।’

আফগানিস্তান কোচ জোনাথন ট্রটও জানিয়েছেন, মাঠের এই অবস্থায় তার খেলোয়াড়রা ডাইভ দেবেন কিনা সংশয়ে ছিলেন। গণমাধ্যমের খবর, এই ইংলিশ কোচ তার দেশের কোচিং স্টাফদের কাছে ধর্মশালার আউটফিল্ডের ব্যাপারে সতর্ক করে মেসেজ দিয়েছেন।

আরও পড়্রুনঃ বিশ্বকাপের ম্যাচ ফি ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের দেবেন আফগান স্পিনার রাশিদ

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net