বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

স্বতন্ত্রদের কাছে হারলেন তিন প্রতিমন্ত্রীসহ আ. লীগের অন্তত ১৪ সংসদ সদস্য

বর্তমান মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়াও ২৩ মন্ত্রী, ১৮ প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী রয়েছেন। তাঁদের মধ্যে ৩ জন ছাড়া সবাই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন

by ঢাকাবার্তা ডেস্ক
স্বতন্ত্রদের কাছে হারলেন তিন প্রতিমন্ত্রীসহ আ. লীগের অন্তত ১৪ সংসদ সদস্য

নির্বাচন ডেস্ক।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ দলের স্বতন্ত্র প্রার্থীদের কাছে হেরেছেন তিনজন প্রতিমন্ত্রী। এ ছাড়া আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর একজন ও সম্পাদকমণ্ডলীর দুজন সদস্যসহ বেশ কয়েকজন বর্তমান সংসদ সদস্য নিজ দলের স্বতন্ত্র প্রার্থীদের কাছে পরাজিত হয়েছেন। এ ছাড়া আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্যদের মধ্যে অন্তত ১১ জন ভোটে পরাজিত হয়েছেন। এই হিসাব রোববার রাত সাড়ে ১২টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত। এদিন ভোট হওয়া ২৯৯টি সংসদীয় আসনের মধ্যে তখন পর্যন্ত ১১১টির বেসরকারি ফলাফল পাওয়া যায়।

বর্তমান মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়াও ২৩ মন্ত্রী, ১৮ প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী রয়েছেন। তাঁদের মধ্যে ৩ জন ছাড়া সবাই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন। এর মধ্যে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে পরাজিত করে চমক দেখিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমের পরিচিত মুখ ও যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সৈয়দ সায়েদুল হক (ব্যারিস্টার সুমন)। তিনি হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে প্রায় প্রায় এক লাখ ভোটের ব্যবধানে বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীকে হারিয়েছেন। সৈয়দ সায়েদুল হক   পেয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৯৯ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহবুব আলী পেয়েছেন ৬৯ হাজার ৫৪৩ ভোট।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net