বুধবার, মে ২২, ২০২৪

স্যামসন ঝড়ে লখনউকে হারালো রাজস্থান

অধিনায়ক সাঞ্জু স্যামসনের ব্যাটিং ঝড়ে ৪ উইকেটে ১৯৩ রান করে তারা। দ্বিতীয় ওভারেই জস বাটলারকে (১১) হারিয়ে ধাক্কা খেয়েছিল রাজস্থান।

by ঢাকাবার্তা ডেস্ক
স্যামসন ঝড়ে লখনউকে হারালো রাজস্থান

খেলা ডেস্ক।।

গত দুই আইপিএলেই এলিমিনেটর খেলে বিদায় নেওয়া লখনউ সুপার জায়ান্টস এবারের আসর শুরু করলো হার দিয়ে। সাঞ্জু স্যামসনের দারুণ ইনিংসে তাদের বিপক্ষে ২০ রানের জয় দিয়ে শুভ সূচনা হলো রাজস্থান রয়্যালসের।  জয়পুরে ঘরের মাঠে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় রাজস্থান। অধিনায়ক সাঞ্জু স্যামসনের ব্যাটিং ঝড়ে ৪ উইকেটে ১৯৩ রান করে তারা। দ্বিতীয় ওভারেই জস বাটলারকে (১১) হারিয়ে ধাক্কা খেয়েছিল রাজস্থান। ১২ বলে ৩ চার ও ১ ছয়ে ২৪ রান করে পাওয়ার প্লের আগে থামেন যশস্বী জয়সওয়াল। দলের স্কোর তখন ৪৯। প্রথম ৬ ওভারে ২ উইকেটে ৫৪ রান করে স্বাগতিকরা।

এরপর রিয়ান পরাগকে নিয়ে ৯৩ রানের জুটি গড়েন স্যামসন। নাভিন উল হকের দ্বিতীয় শিকার হয়ে হাফ সেঞ্চুরি করতে পারেননি পরাগ। ২৯ বলে ১ চার ও ৩ ছয়ে ৪৩ রান করেন তিনি।  স্যামসনের সঙ্গে ৮ রানের বেশি তুলতে পারেননি শিমরন হেটমায়ার (৫)।

১৫০ রানে চার উইকেট হারানোর পর স্যামসন ও ধ্রুব জুরেল ইনিংস শেষ করে আসেন। তাদের অবিচ্ছিন্ন জুটি ছিল ৪৩ রানের। ৫২ বলে ৩ চার ও ৬ ছয়ে ৮২ রানে অপরাজিত ছিলেন স্যামসন। ১২ বলে ২০ রানে খেলছিলেন জুরেল। লখনউর হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন নাভিন।

১৯৪ রানের লক্ষ্য দিয়ে ট্রেন্ট বোল্টের বোলিংয়ে দারুণ শুরু হয় রাজস্থানের। নিউজিল্যান্ড পেসার টানা দুই ওভারে কুইন্টন ডি কক (৪) ও দেবদূত পাডিক্কালকে (০) সাজঘরে পাঠান। বদলি খেলোয়াড় নান্দ্রে বার্গারের বলে দলীয় ১১ রানে তৃতীয় উইকেট হারায় লখনউ। আয়ুশ বাদোনি মাত্র ১ রানে আউট হন। পাওয়ার প্লেতে ৩ উইকেটে ৪৭ রান করার ধাক্কা শক্তভাবে কাটিয়ে উঠতে পারেনি লখনউ। যদিও দীপক হুদা ১৩ বলে দুটি করে চার-ছয়ে ২৬ রানের ইনিংস খেলে প্রতিরোধ গড়েন। লোকেশ রাহুলের সঙ্গে স্কোরবোর্ডে ৪৯ রানের জুটি গড়ে বিদায় নেন তিনি।

তারপর রাহুল ও নিকোলাস পুরান ৫১ বলে ৮৫ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে ফেরান। ১৭তম ওভারের প্রথম বলে রাহুল থামেন। ৪৪ বলে ৪টি চার ও দুটি ছয়ে ৫৮ রান করে সন্দীপ শর্মার শিকার হন লখনউ অধিনায়ক। ওই ওভারেই পুরান ৩০ বলে হাফ সেঞ্চুরি করেন।শেষ তিন ওভারে লাগতো ৪২ রান। পুরান ছিলেন ভরসা। রবিচন্দ্রন অশ্বিন ১৮তম ওভারে ৪ রান দিয়ে ফেরান মার্কাস স্টয়নিসকে (৩)।

শেষ ১২ বলে প্রয়োজন বেড়ে দাঁড়ায় ৩৮ রানে। শেষের আগের ওভারে পরাগের হাতে ৫৩ রানে পুরান জীবন পেয়ে বাউন্ডারি হাঁকালেও বিপদে পড়তে হয়নি রাজস্থানকে। আবেশ খানের দারুণ বোলিংয়ে শেষ ওভারে ২৭ রানের প্রয়োজন পূরণ করতে পারেনি লখনউ। ৬ উইকেটে ১৭৩ রানে থামে তারা। পুরান ৪১ বলে চারটি করে চার-ছয়ে ৬৪ রানে অপরাজিত ছিলেন।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net