বুধবার, মে ২২, ২০২৪

হামাসের দীর্ঘ সুড়ঙ্গঁটি খুঁজে পাওয়ার দাবি ইসরায়েলের

ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র দানিয়েল হাগারি রবিবার বলেন, এই সুড়ঙ্গ বানাতে বহু বছর সময় লেগেছে। লাখো ডলার ব্যয় করা হয়েছে। এর ভেতর দিয়ে অনায়াসে গাড়ি চালানো যাবে।

by ঢাকাবার্তা ডেস্ক
হামাসের দীর্ঘ সুড়ঙ্গঁটি খুঁজে পাওয়ার দাবি ইসরায়েলের

বিদেশ ডেস্ক।।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামাসের বেশ বড় একটি সুড়ঙ্গ খুঁজে পেয়েছে ইসরায়েলি বাহিনী। সীমান্ত এলাকায় হামাসের যেসব সুড়ঙ্গের সন্ধান পাওয়া গেছে তারমধ্যে এটিই সবচেয়ে বড় বলে বলা হচ্ছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা খবরটি জানিয়েছে। ইসরায়েলি কর্মকর্তারা জানান, এরেজ সীমান্ত ক্রসিং থেকে কয়েকশ’ মিটার দূরে সুড়ঙ্গটির প্রবেশমুখের সন্ধান মিলেছে। এটির দৈর্ঘ্য চার কিলোমিটারের বেশি বা প্রায় আড়াই মাইল।

ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র দানিয়েল হাগারি রবিবার বলেন, এই সুড়ঙ্গ বানাতে বহু বছর সময় লেগেছে। লাখো ডলার ব্যয় করা হয়েছে। এর ভেতর দিয়ে অনায়াসে গাড়ি চালানো যাবে।উল্লেখ্য ৭ অক্টোবর হামলায় গাজার এই সুড়ঙ্গ ব্যবহৃত হয়। এরপর থেকে এসব সুড়ঙ্গ ধ্বংসে উঠেপড়ে লেগেছে ইসরায়েল। গাজায় গোপনে পণ্য আনা-নেওয়ার জন্য এসব সুড়ঙ্গ ব্যবহৃত হয়। কারণ  গাজায় পণ্য আনা-নেওয়া বা কোনও মানুষ প্রবেশ বা বাইরে যাওয়ার  জন্য ইসরায়েলের অনুমতির প্রয়োজন হয়।

 

আরও পড়ুন: দুর্ঘটনার কবলে বাইডেনের গাড়িবহর

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net