বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

হ্যাটট্রিক করেছেন, জানতেন না কামিন্স

by ঢাকাবার্তা
টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করা ৭ম ক্রিকেটার প্যাট কামিন্স

মানাম মায়মূন, অ্যান্টিগুয়া ।। 

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিহাসে নাম লিখিয়েছেন ফাস্ট বোলার প্যাট কামিন্স। সুপার এইটে তিনি দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে হ্যাটট্রিকের নজির গড়েছেন। সার্বিকভাবে এটি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম হ্যাটট্রিক। মজার ব্যাপার হচ্ছে, অজি পেসার নিজেই জানতেন না যে, তিনি হ্যাটট্রিক করেছেন!

বৃষ্টি আইনে ২৮ রানে জেতা ম্যাচটিতে ২৯ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন কামিন্স। অজি পেসারের এমনটা না জানার কারণ থাকতে পারে, হ্যাটট্রিকটি দুই ওভারে সম্পন্ন হয়। দলীয় ১৮তম ওভারের শেষ দুই বলে দুটি উইকেট নেন তিনি, তারপর দলীয় ২০তম ওভারের প্রথম বলেই তাওহীদ হৃদয়কে আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন। হৃদয়ের উইকেটটি ছিল খুবই গুরুত্বপূর্ণ, যার ফলে বাংলাদেশ ৮ উইকেটে ১৪০ রানে থেমে যায়।

দ্বিতীয় অজি বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন কামিন্স

দ্বিতীয় অজি বোলার হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করলেন কামিন্স

ম্যাচের পর কামিন্স বলেন, “আমার ধারণাই ছিল না হ্যাটট্রিক হয়েছে। বড় স্ক্রিনে দেখার পরই বিষয়টি জানতে পারি। তবে হৃদয়ের উইকেটটি বড় উইকেট ছিল। তাদের রুখে দিতে পেরে ভালো লাগছে।”

কামিন্সের আগে অস্ট্রেলিয়ার হয়ে হ্যাটট্রিক করেছিলেন লিজেন্ডারি অজি বোলার ব্রেট লি, ২০০৭ সালে এবং সেটিও ছিল বাংলাদেশের বিপক্ষে। এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করা আরও পাঁচজন বোলার হচ্ছেন: কার্টিস ক্যাম্ফার (২০২১), ওয়ানিন্দু হাসারাঙ্গা (২০২১), কাগিসো রাবাদা (২০২১), কার্তিক মেয়াপ্পান (২০২২), জশ লিটল (২০২২)।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net