রবিবার, মে ১৯, ২০২৪

২ কোটি রুপিতে ধোনির চেন্নাইয়ে মুস্তাফিজ

এবারের আইপিএল নিলামে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার খুঁজে পেলেন নতুন ঠিকানা।

by ঢাকাবার্তা ডেস্ক
২ কোটি রুপিতে ধোনির চেন্নাইয়ে মুস্তাফিজ

খেলা ডেস্ক।।

আইপিএলে নতুন ঠিকানা খুঁজে পেলেন মুস্তাফিজুর রহমান। নিলামে ভিত্তিমূল্য ২ কোটি রুপিতেই বাংলাদেশের বাঁহাতি পেসারকে কিনে নিল পাঁচবারের চ্যাম্পিয়ন ধোনির চেন্নাই সুপার কিংস। দুবাইয়ে মঙ্গলবারের নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় ছিলেন মুস্তাফিজ। সাম্প্রতিক সময়ে বিবর্ণ পারফরম্যান্সের পাশাপাশি নিলামে উচ্চ মূল্যের কারণে তার দল পাওয়ার একটা শঙ্কা অবশ্য ছিল। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হওয়া নিলামে রাত ৮টা পর্যন্ত তার নাম না ডাকায় শঙ্কাটা আরও জোরাল হয়।

তবে শেষ পর্যন্ত ঠিকই দল পেলেন ২৮ বছর বয়সী এই ক্রিকেটার। দিনের শেষ সেট ‘এক্সিলারেটেড’ রাউন্ড থেকে তার জন্য বিড করে চেন্নাই। অন্য কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ না দেখালে ভিত্তিমূল্যেই তাকে পেয়ে যায় মাহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে আইপিএলে পাঁচটি শিরোপা জয়ী দলটি।

এবারের নিলামের চূড়ান্ত তালিকায় মুস্তাফিজের সঙ্গে জায়গা পান বাংলাদেশের আরও দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। তবে আইপিএলের সময়টায় দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন সংস্করণের সিরিজ ও জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ থাকায় নিলাম থেকে তাসকিন ও শরিফুলের নাম সরিয়ে নেওয়া হয়। দল পাওয়া সাপেক্ষে মুস্তাফিজকে ২২ মার্চ থেকে ১১ মে পর্যন্ত আইপিএলে খেলার অনুমতি দেয় বিসিবি। আইপিএলের গত দুই আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেন মুস্তাফিজ। ২০২২ আসরে আট ম্যাচে তিনি উইকেট নেন ৮টি। ২০২৩ আসরে সুযোগ পান মাত্র দুটি ম্যাচে, উইকেট পান একটি। ২০২৪ আসর সামনে রেখে তাকে ছেড়ে দেয় দিল্লি।

ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টটিতে আগে তিনি খেলেন সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসে। ২০১৬ সালে অভিষেক আসরে হায়দরাবাদের শিরোপা জয়ে তার ছিল বড় অবদান। সব মিলিয়ে আইপিএলে ছয় আসরে ৪৮ ম্যাচ খেলে ওভারপ্রতি ৭.৯৩ রান দিয়ে মুস্তাফিজের উইকেট ৪৭টি। ১৬ রানে ৩ উইকেট তার সেরা বোলিং। এখন পর্যন্ত ২২৪ টি-টোয়েন্টি ম্যাচে ওভারপ্রতি ৭.৩৩ রান দিয়ে মুস্তাফিজের শিকার ২৭৬ উইকেট।

ভারতে গত ওয়ানডে বিশ্বকাপটা তার ভালো কাটেনি। আট ম্যাচে ওভারপ্রতি ৬.০৬ রান দিয়ে উইকেট নিতে পারেন কেবল ৫টি। যেখানে ২০১৯ বিশ্বকাপে সমান ম্যাচে তার প্রাপ্তি ছিল ২০ উইকেট।

 

আরও পড়ুন: ৩ ঘন্টার মাঝে কামিন্সের রেকর্ড ভেঙে আইপিএলের সবচেয়ে দামি স্টার্ক

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net