মঙ্গলবার, জুন ২৫, ২০২৪

৩৫ লাশ হস্তান্তর, জনপ্রতি ২৫ হাজার টাকা দেওয়ার সিদ্ধান্ত

নিহতদের মধ্যে ৪০ জনের পরিচয় মিলেছে

by ঢাকাবার্তা
বেইলী রোডে অগ্নিকাণ্ড
স্টাফ রিপোর্টার ।।
রাজধানীর বেইলী রোডে বহুতল ভবনে আগুনে এখন পর্যন্ত ৪৫ জনের মারা যাওয়ার তথ্য পাওয়া গেছে। তাঁদের মধ্যে ৪০ জনের পরিচয় পাওয়া গেছে। ৩৫ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঢাকা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম হেদায়েতুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

হেদায়েতুল ইসলাম বলেন, লাশ বহনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন পর্যন্ত তিনজনের পরিবার এই অর্থ নিয়েছে। বাকিরা সচ্ছল হওয়ায় অর্থ নেয়নি।

গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে ভবনটিতে আগুন লাগে। আগুনের হতাহত ব্যক্তিদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়।

আগুনে নিহত ব্যক্তিদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর শুরু হয় সকাল ছয়টার দিকে। লাশ হস্তান্তর প্রক্রিয়ায় যুক্ত রয়েছে জেলা প্রশাসন, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

গতকাল রাতে বেইলি রোডের যে ভবনে আগুন লাগে, সেটি সাততলা। ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের খাবারের দোকান রয়েছে। তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছাড়া ওপরের তলাগুলোতে রয়েছে খাবারের দোকান। প্রতিদিন সন্ধ্যার পর থেকে খাবারের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় হয়। অনেকেই পরিবার নিয়ে সেখানে খেতে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটি প্রথম ও দ্বিতীয় তলায় আগুন লাগার পর তা ওপরের দিকে ছড়িয়ে পড়ে। কিছুক্ষণের মধ্যে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভানোর চেষ্টা করেন। পাশাপাশি ক্রেনের সাহায্যে ভবনের সপ্তম তলা ও ছাদে আশ্রয় নেওয়া ব্যক্তিদের নামিয়ে আনতে থাকেন তাঁরা। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net