শুক্রবার, মে ২৪, ২০২৪

৩.৬ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে দিল্লি, রেড অ্যালার্ট জারি

কুয়াশার মধ্যে কম দৃশ্যমানতার কারণে দিল্লি বিমানবন্দরে বেশ কয়েকটি ফ্লাইট বিলম্বিত হয়েছে। ভারতের আবহাওয়া দফতরের মতে, দিল্লির প্রধান আবহাওয়া কেন্দ্র সফদরজং অবজারভেটরিতে ভোর সাড়ে ৫টায় দৃশ্যমানতা ছিল ২০০ মিটার

by ঢাকাবার্তা ডেস্ক
৩.৬ ডিগ্রি তাপমাত্রায় কাঁপছে দিল্লি, রেড অ্যালার্ট জারি

বিদেশ ডেস্ক।।

ভারতের দিল্লি ও তার আশেপাশের  এলাকায় তাপমাত্রা নেমে ৩.৬ ডিগ্রিতে দাঁড়িয়েছে। শনিবার এই তাপমাত্রা রেকর্ডের পর পুরো দিল্লিতে রেড অ্যালার্ট জারি করেছে ভারতের আবহাওয়া বিভাগ। দিল্লির একটি গ্রাম আয়া নগরে দ্বিতীয় দিনেও সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসে রয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে। ভারতের কেন্দ্রীয় আবহাওয়া অধিদফতর আইএমডি জানিয়েছে, শুক্রবার রাতে দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩.৪ ডিগ্রি, সফদরজংয়ে ৩.৬, রিজে ৩.৯ এবং পালামে ৫.৮। দিল্লি এবং দেশের অন্যান্য অংশে প্রতিকূল আবহাওয়ার কারণে  আঠারোটি দিল্লিগামী ট্রেন ১ থেকে ৬ ঘণ্টা বিলম্বিত হয়েছে।

কুয়াশার মধ্যে কম দৃশ্যমানতার কারণে দিল্লি বিমানবন্দরে বেশ কয়েকটি ফ্লাইট বিলম্বিত হয়েছে। ভারতের আবহাওয়া দফতরের মতে, দিল্লির প্রধান আবহাওয়া কেন্দ্র সফদরজং অবজারভেটরিতে ভোর সাড়ে ৫টায় দৃশ্যমানতা ছিল ২০০ মিটার। শনিবার সকালে রাজধানীসহ দেশটির বিভিন্ন অংশে ঘন কুয়াশা দেখা গেছে। আইএমডি জানিয়েছে, পাঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়ে  রেড অ্যালার্ট জারি করা হয়েছে এবং ঠান্ডা ও কুয়াশার কারণে রাজস্থানেও ইয়েলো অ্যালার্ট জারি করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর দিল্লিতে আগামী তিন দিনের জন্য ইয়েলো অ্যালার্টও জারি করেছে, কারণ শৈত্যপ্রবাহ কমার সম্ভাবনা কম। আজ শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি স্থায়ী হতে পারে বলে আইএমডি জানিয়েছে।

 

আরও পড়ুন: আম্বানিকে টপকে এশিয়ার সেরা ধনী আদানি

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net