শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

চট্টগ্রামের কাছেও হারলো তামিমের বরিশাল

শনিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ১০ রানের ব্যবধানে হেরেছে তারা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে রানের পাহাড় গড়ে চট্টগ্রাম

by ঢাকাবার্তা ডেস্ক
চট্টগ্রামের কাছেও হারলো তামিমের বরিশাল

খেলা ডেস্ক।।

হারের বৃত্তেই আটকে আছে তামিম ইকবালের ফরচুন বরিশাল। বিপিএলে রংপুর রাইডার্সের বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের পর টানা তিন ম্যাচ হারলো তামিম ইকবালের দল। শনিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ১০ রানের ব্যবধানে হেরেছে তারা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাটিং করে রানের পাহাড় গড়ে চট্টগ্রাম। আভিষ্কা ফার্নান্দোর ৯১ রানে ভর করে তারা ১৯৩ রানের সংগ্রহ দাঁড় করায়। বড় ইনিংস গড়ার পথে ৯ বলে ২৯ রানের ঝড় তোলা কুর্টিস ক্যাম্ফার বল হাতেও কারিশমা দেখান। তার বোলিংয়েই ভেঙে পড়ে বরিশালের ব্যাটিং লাইনআপ।

যদিও শুরুটা দারুণ হয়েছিল বরিশালের। ৫.৩ ওভারে ৫৫ রান তুলে ফেলেছিল তামিম ও আহমেদ শেহজাদ জুটি। দুজনের ইনিংস কাটা পড়ে শেহজাদ ৩৯ রানে আউট হলে। ১৭ বলে ৫ চার ও ২ ছক্কায় সাজানো ইনিংসের সমাপ্তি হতেই রানের গতি কমতে থাকে। দ্বিতীয় উইকেটে সৌম্যকে সঙ্গে নিয়ে তামিম ৩৬ রানের জুটি গড়েন। এরপর মাহমুদউল্লাহ (৩) ও ইয়ানিক ক্যারিয়া (৪) দ্রুত বিদায় নিলে চাপে পড়ে বরিশাল। সেই চাপ থেকে দলকে বের করার চেষ্টা করেন মুশফিক-মিরাজ জুটি। যদিও রানের গতি বাড়াতে গিয়েই দুজন আউট হয়েছেন।

১৬ বলে ৩৫ রান করে মিরাজের বিদায় নেন। মুশফিকও ২২ বলে ২৩ রান করে আউট হতেই হারটা সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। শেষ ওভারে বরিশালের জয়ের জন্য প্রয়োজন ছিল ২৩ রান। ক্রিজে থাকা আব্বাস আফ্রিদি অবশ্য চেষ্টা করেছিলেন। কিন্তু ১২ রানের বেশি তুলতে পারেননি তিনি। চট্টগ্রামের বোলারদের মধ্যে সবচেয়ে সফল আয়ারল্যান্ডের পেসার ক্যাম্ফার। ৩ ওভার বল করে ২০ রান খরচায় তার শিকার চারটি উইকেট। এছাড়া বিল্লাল খান দুটি এবং আল আমিন হোসেন একটি উইকেট নিয়েছেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় চট্টগ্রাম। দলীয় ২১ রানে দুই উইকেট হারালেও রানের চাকা সচল রাখেন লঙ্কান ব্যাটার আভিষ্কা। তৃতীয় উইকেটে শাহাদাত হোসেনকে সঙ্গে নিয়ে লঙ্কান এই ব্যাটার গড়েন ৫৫ বলে ৭০ রানের জুটি। শাহাদাত ২৯ বলে ৩১ রানে আউট হওয়ার পর আভিষ্কা শক্ত জুটি গড়েন নাজিবুল্লাহ জাদরানের সঙ্গে। ৩৮ বলে ৬৮ রানের দারুণ জুটি গড়ে আউট হন জাদরান। ততক্ষণে ৪৭ রানে পৌঁছে যান আভিষ্কা।

পঞ্চম উইকেটে ক্যাম্ফারকে সঙ্গে নিয়ে আভিষ্কা ১১ বলে অবিচ্ছিন্ন ৩৪ রানের জুটি গড়েন। ব্যাট হাতে তাণ্ডব চালান আইরিশ ক্রিকেটার। ৯ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন আভিষ্কা। ৫০ বলে ৫ চার ও ৭ ছক্কায় ৯১ রানের ইনিংসটি সাজান লঙ্কান এই ব্যাটার। বরিশালের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম।

 

আরও পড়ুন: আতশবাজিতে প্রতিদিন বিসিবির খরচ দুই লাখ টাকার বেশি

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net