শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

বিএনপির নেতা রুহুল কুদ্দুস তালুকদার আটক

যদিও রুহুল কুদ্দুস তালুকদারের আটকের বিষয়টি ডিএমপি আনুষ্ঠানিকভাবে স্বীকার করেনি।

by ঢাকাবার্তা ডেস্ক
বিএনপির নেতা রুহুল কুদ্দুস তালুকদার আটক

রাজনীতি ডেস্ক।।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। যদিও আনুষ্ঠানিকভাবে ডিবি বিষয়টি স্বীকার করেনি। বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে তাঁর গুলশানের বাসা থেকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার জানান, রুহুল কুদ্দুস তালুকদারকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। ডিবি কার্যালয়ের সামনে রুহুল কুদ্দুস তালুকদার দুলুর স্ত্রীসহ আরও কয়েকজন আছেন। তিনি দাবি করেন, রুহুল কুদ্দুস তালুকদার তাঁর বিরুদ্ধে থাকা সব মামলায় জামিনে আছেন।

নাম প্রকাশ না করার শর্তে ডিবির একজন কর্মকর্তা রাত সোয়া ১২টার দিকে প্রথম আলোকে বলেন, ‘রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে ডিবির একটি টিম আটক করে মিন্টো রোডের কার্যালয়ে নিয়ে এসেছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ বিষয়ে বিস্তারিত আগামীকাল (বুধবার) জানানো হবে।’

যদিও রুহুল কুদ্দুস তালুকদারের আটকের বিষয়টি ডিএমপি আনুষ্ঠানিকভাবে স্বীকার করেনি। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) ফারুক হোসেন প্রথম আলোকে বলেন, বিষয়টি তাঁর জানা নেই। ডিবি এমন কোনো তথ্য ডিএমপি মিডিয়াকে জানায়নি।

তাঁতী দলের কেন্দ্রীয় নেতা আটক

জাতীয়তাবাদী তাঁতী দলের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক আবুল কালাম আজাদসহ দুজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে কাফরুল থানা-পুলিশ। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর শেওড়াপাড়া এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার অন্যজন হলেন আনিসুল হক ওরফে লুলু। তাঁর দলীয় পদ বা বিস্তারিত পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ।

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুকুল আলম প্রথম আলোকে বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে করা একটি মামলার সন্দেহভাজন আসামি হিসেবে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। ফেব্রুয়ারি মাসে ওই মামলা করা হয়। আগামীকাল বুধবার তাঁদের আদালতে হাজির করা হবে।

 

আরও পড়ুনঃ ঢাকা অবরোধ করতে এলে শাপলা চত্বরের চেয়ে করুণ পরিণতি হবে

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net