শনিবার, জুলাই ১৩, ২০২৪

‘প্রধানমন্ত্রী নীতি-নৈতিকতা বিসর্জন দিয়ে নাটক করছেন’

by ঢাকাবার্তা
প্রিয়াঙ্কা গান্ধী

ঢাকাবার্তা ডেস্ক ।। 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির  “মঙ্গলসূত্র” মন্তব্যকে কড়া  ভাষায় আক্রমণ করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বলেন, প্রধানমন্ত্রী নীতি-নৈতিকতা বিসর্জন দিয়ে প্রকৃত সমস্যা থেকে জনগণকে বিভ্রান্ত করতে নাটক করছেন। তাঁর ভাষণে উঠে আসে মা সোনিয়া গান্ধীর মঙ্গলসূত্রের প্রসঙ্গ।

প্রিয়াঙ্কা বলেন, দেশের জন্য নিজের মঙ্গলসূত্র উৎসর্গ করেছেন তাঁর মা। চিত্রদুর্গা এবং ব্যাঙ্গালোর দক্ষিণ লোকসভা কেন্দ্রের নির্বাচনী সমাবেশে  ২৬ এপ্রিল ভোট হওয়ার কথা রয়েছে, সেখানে প্রচারে এসে  প্রিয়াঙ্কা মোদির দিকে অভিযোগের আঙুল তুলে বলেন,  যখনই নির্বাচন আসে তখনই জনগণকে বিভ্রান্ত করতে তিনি উস্কানিমূলক বক্তব্য পেশ করেন । প্রসঙ্গত কংগ্রেসের নির্বাচনী ইস্তেহার নিয়ে আক্রমণ শানাতে গিয়ে হাত শিবিরের বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ তুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বলেছিলেন, ‘আপনাদের মঙ্গলসূত্রটাও মুসলিমদের হাতে তুলে দেবে কংগ্রেস।’ তার প্রেক্ষিতে প্রিয়াঙ্কা এদিন বলেন : “গত দুই দিনে, প্রধানমন্ত্রী বলেছেন যে কংগ্রেস দল আপনার সোনা এবং মঙ্গলসূত্র কেড়ে নেবে। ৭০ বছর ভারত স্বাধীন হয়েছে, ৫৫ বছর কংগ্রেস দেশ শাসন করেছে, তারা কি আপনার সোনা কেড়ে নিয়েছে? যুদ্ধের সময় আমার দাদি (প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী) তার সোনা দেশকে দান করেছিলেন। আমার মা মঙ্গলসূত্র এই দেশের স্বার্থে বলি দিয়েছেন।  তিনি তার পিতা  প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যার কথা উল্লেখ করেন।

প্রিয়াঙ্কার অভিযোগ,  যখন নোটবন্দীকরণ এবং কোভিড লকডাউন ছিল তখন প্রধানমন্ত্রী নারীদের  নিয়ে উদ্বিগ্ন ছিলেন না। যখন কৃষকদের বিক্ষোভ হয়েছিল, তখন ৬০০ জন কৃষক মারা গিয়েছিল।

প্রধানমন্ত্রী কি তাদের স্ত্রীদের  মঙ্গলসূত্রের কথা ভেবেছেন? মণিপুরে এক জওয়ানের স্ত্রীকে বিবস্ত্র করে প্যারেড করা হয়েছে। প্রধানমন্ত্রী কি  তার মঙ্গলসূত্র নিয়ে চিন্তিত? মোদির মঙ্গলসূত্র মন্তব্যের নিন্দায় সরব হয়েছে বিরোধী শিবির। মোদির মতো একজন সিনিয়র নেতার এমন মন্তব্য ‘হতাশাজনক’ বলেছেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি বলেন, “নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রীর এমন মন্তব্যেই স্পষ্ট যে নির্বাচনে হারের আশঙ্কায় কতখানি হতাশ বিজেপি। ‘

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net